Wednesday, June 19, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবর‘আমেরিকা ধ্বংস হোক’ ধ্বনিতে প্রকম্পিত ইরানের সংসদ

‘আমেরিকা ধ্বংস হোক’ ধ্বনিতে প্রকম্পিত ইরানের সংসদ

মার্কিন সাম্রাজ্যবাদী নীতির প্রতি ঘৃণা প্রকাশ করে ইরানের জাতীয় সংসদে ‘আমেরিকা ধ্বংস হোক’ ধ্বনিতে প্রকম্পিত হয়েছে।

আজ মঙ্গলবার ইরানে সাম্রাজ্যবাদ বিরোধী জাতীয় দিবস পালন করা হচ্ছে। এর আগে সোমবার দেশটির সব সংসদ সদস্যই মার্কিন আগ্রাসী ও সাম্রাজ্যবাদী নীতির বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন।

অধিবেশনে ডেপুটি স্পিকার আমির হোসেন কাজিযাদেহ হাশেমি বলেন, ফার্সি ১৩ অবন হচ্ছে সাম্রাজ্যবাদী আমেরিকার পরাজয়ের দিন। ইরানের সঙ্গে সাম্রাজ্যবাদী আমেরিকার শত্রুতা ও বিদ্বেষের নীতিতে এখন পর্যন্ত কোনও পরিবর্তন আসেনি। মার্কিন নির্বাচনে ডেমোক্র্যাট বা রিপাবলিকান যে প্রার্থীই জিতুক মৌলিক কোনও পার্থক্য নেই। ইরানিরা এটা ভালো করেই জানে যে, বিভিন্ন জাতি বিশেষ করে ইরানি জাতির বিরুদ্ধে আমেরিকা যে নীতি অনুসরণ করছে তাতে মৌলিক কোনও পরিবর্তন আসবে না।

উল্লেখ্য, ইরানে মঙ্গলবার সাম্রাজ্যবাদবিরোধী জাতীয় দিবস ও মার্কিন গুপ্তচরবৃত্তির আখড়া দখলের বার্ষিকী পালন করা হবে। ১৯৭৯ সালের ফার্সি ১৩ অবন (৩ নভেম্বর) তেহরানে অবস্থিত তৎকালীন মার্কিন দূতাবাস নিয়ন্ত্রণে নিয়েছিল ইরানের বিশ্ববিদ্যালয়ের একদল বিপ্লবী ছাত্র।

মার্কিন দূতাবাস থেকে বিপ্লব বিরোধী ষড়যন্ত্র করা হচ্ছে এটা নিশ্চিত হওয়ার পর এ পদক্ষেপ নেন তারা। দূতাবাস থেকে তারা গুপ্তচরবৃত্তির বিপুল সনদও উদ্ধার করেন।

বিডি প্রতিদিন/কালাম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

13 + 8 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য