Thursday, July 25, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১২

ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১২

ইন্দোনেশিয়ার সর্বাধিক জনবহুল দ্বীপ জাভাতে দু’বার ভূমিধসে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। উদ্ধারকর্মীরা বেঁচে থাকা লোকদের সন্ধান করছে বলে আজ রবিবার জানিয়েছে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা। 

পশ্চিম জাভা প্রদেশে ভূমিধসে নিহতদের মধ্যে স্থানীয় দুর্যোগ ত্রাণ সংস্থার প্রধান এবং ইন্দোনেশিয়ান সেনাবাহিনীর একজন ক্যাপ্টেন রয়েছেন। তারা শনিবার বিকেলে প্রথম ভূমিধসে বেঁচে যাওয়া ব্যক্তিদের উদ্ধারে সহায়তা করেছিলেন। সেদিনই সন্ধ্যায় তারা দ্বিতীয় ভূমিধসের কবলে পড়ে নিহত হন। এছাড়াও ভূমিধসে একটি ব্রিজ ধ্বংস হয়েছে এবং পশ্চিম জাভা গ্রাম সিহানজংয়ের বিভিন্ন রাস্তা বিচ্ছিন্ন হয়ে গেছে। 

উদ্ধারকারীরা গভীর রাত অবধি কাজ করেছে, তবে মাটি সরাতে এবং সম্ভাব্য বেঁচে যাওয়া লোকদের উদ্ধারে তাৎক্ষণিকভাবে তাদের ভারী যন্ত্রপাতি ব্যবহার করার প্রয়োজন ছিল।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র রাদিত্য জাতি জানান, “প্রথম ভূমিধস ভারী বৃষ্টিপাত এবং অস্থির মাটির পরিস্থিতির কারণে হয়েছিল।” “পরবর্তী সময়ে ভূমিধসটি ঘটে যখন কর্মকর্তারা প্রথম ভূমিধস অঞ্চলে ক্ষতিগ্রস্থদের সরিয়ে নিচ্ছিলেন।”
ওই গ্রামের দামেরিয়া শিহোমবিং নামে এক নারীর ভাষ্য, ভূমিধসের সময় তার বাবা, মা, চাচা ও চাচী বাড়িতে ছিলেন, তাদের এখন পর্যন্ত কোন খোঁজ পাওয়া যাচ্ছে না।

এদিকে দেশটিতে গতকাল ৬২ আরোহী নিয়ে এক বিমান বিধ্বস্ত হয়েছে। আশঙ্কা করা হচ্ছে, তাদের সবাই নিহত হয়েছেন।

সূত্র: নিউজডস/ দ্যা নিউইয়র্ক টাইমস্।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

four × two =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য