Saturday, July 20, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরপার্কে অপ্রাপ্ত ছেলে-মেয়েকে বিয়ে দেওয়ায় ভুয়া কাজী আটক

পার্কে অপ্রাপ্ত ছেলে-মেয়েকে বিয়ে দেওয়ায় ভুয়া কাজী আটক

রাজশাহীর বাঘায় অপ্রাপ্ত ছেলে-মেয়ের বিয়ে দেওয়ার ঘটনায় এক ভুয়া কাজীকে আটক করেছে পুলিশ। রবিবার (৩ জানুয়ারি) দুপুরে উপজেলার উৎসব পার্ক থেকে হুমায়ুন কবির নামে ঐ কাজী কে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট তাকে ছয় মাসের কারা দণ্ডে দণ্ডিত করেন।

আদালত সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে বাঘার উৎসব পার্কে অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়ের বিয়ে রেজিস্ট্রি করেন উপজেলার ছাতারী গ্রামের কায়েম উদ্দিনের ছেলে কাজি হুমায়ুন কবির (৩৭)। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে বাঘা থানা পুলিশ তাকে আটক করেন। এরপর ঐ কাজীকে উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কার্যালয়ে নিয়ে এলে তিনি অপরাধ স্বীকার করায় আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

এ বিষয়ে রাজশাহী মুসলিম নিকাহ্ রেজিস্টার সংগঠনের সভাপতি কাজী মোহাম্মদ নুরুল আলম বলেন, উপজেলা পর্যায়ে যারা কাজির দায়িত্ব পালন করেন তাদের মধ্যে ইউনিয়ন এবং পৌর সভার অধীন একজন প্রধান এবং তাদের মাধ্যমে একের অধিক সহকারী কাজি কাজ করে থাকেন। এ ক্ষেত্রে হুমায়ুন কবির নিজেকে সহকারী দাবি করলেও তার রেজিস্টার কোন প্রধান কাজির স্বাক্ষর দেখাতে পারেনি। তাই তাকে ভুয়া কাজী হিসাবে আখ্যায়িত করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

5 × four =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য