Thursday, July 25, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

মহানবী হজরত মুহাম্মদ (সা.)কে কটাক্ষ করে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ মিছিল হয়েছে। আজ শুক্রবার জুমার নামাজ আদায় শেষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে থেকে মিছিলটি বের করা হয়। পরে পল্টন মোড় হয়ে মিছিলটি বিজয়নগর মোড়ে গিয়ে বেলা আড়াইটায় শেষ হয়।

মিছিলটি যখন বিজয়নগর মোড়ে গিয়ে পৌঁছায়, তখন কিছু লোক পুলিশের ব্যারিকেড সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। তবে পুলিশের বাধায় মিছিলটি সেখানে শেষ হয়। তবে ছোট ছোট কিছু ব্যানার সেখানে পুড়িয়ে আগুন ধরানোর চেষ্টা হয়।

জুমার নামাজের পর কয়েক শ মুসল্লি বায়তুল মোকাররম জাতীয় মসজিদের গেইট থেকে স্লোগান দেওয়া শুরু করেন। অধিকাংশ মুসল্লির হাতে ছিল প্লাকার্ড। ফ্রান্সের পণ্য বর্জন করাসহ নানা ধরনের বক্তব্য এসব প্লাকার্ডে লেখা ছিল।

পুরান ঢাকা থেকে আসা হাবিবুর রহমান নামের একজন বলেন, ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল। তিনি বলেন, ‘ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানাচ্ছি। একই সঙ্গে ফ্রান্সের পণ্য বর্জন করার দাবি জানাচ্ছি।’

বিক্ষোভ মিছিলে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর কুশপুতুল বহন ও পরে তা দাহ করা হয়
বিক্ষোভ মিছিলে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর কুশপুতুল বহন ও পরে তা দাহ করা হয়

বায়তুল মোকাররমের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হওয়ার আগ থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। বায়তুল মোকাররমের সামনে থেকে মিছিল শুরু হওয়ার পর কড়া পুলিশি নিরাপত্তায় মিছিলটি বিজয়নগর মোড়ে আসে।

১৬ অক্টোবর ফ্রান্সের প্যারিসের শহরতলিতে এক শিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। নিহত ওই শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন। ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী (সা.)-এর কার্টুন দেখিয়েছিলেন। এ ঘটনাকে ঘিরে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর মন্তব্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

sixteen − 16 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য