Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরইসরায়েলকে ধ্বংসলীলা বন্ধে জাতিসংঘ ও ইইউ'র আহ্বান

ইসরায়েলকে ধ্বংসলীলা বন্ধে জাতিসংঘ ও ইইউ’র আহ্বান

জর্ডান উপত্যকায় বেদুইন বসতি ভেঙে ফেলা বন্ধের ব্যাপারে জাতিসংঘ এবং নিরাপত্তা পরিষদের ইউরোপিয়ান সদস্যরা গতকাল শুক্রবার ইসরায়েলকে আহ্বান জানিয়েছে। সেই সঙ্গে হামসা আল-বাকায়ায় বসবাসকারী সম্প্রদায়ের ব্যাপারে মানবিক হওয়ার ব্যাপারেও আহ্বান জানিয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, মধ্যপ্রাচ্যের সংঘাত নিয়ে নিরাপত্তা পরিষদের মাসিক অধিবেশন শেষে একটি যৌথ বিবৃতি দেওয়া হয়েছে। 

তাতে বলা হয়েছে, জর্ডান উপত্যকার হামসা আল-বাকাইয়াতে ইউরোপীয় ইউনিয়ন এবং দাতাদের অর্থায়নে গঠিত কাঠামো ইসরায়েলের হাতে সাম্প্রতিক ক্ষতিসাধন এবং কিছু জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে এস্তোনিয়া, ফ্রান্স, আয়ারল্যান্ড, নরওয়ে এবং যুক্তরাজ্য ।

বিবৃতিতে বলা হয়েছে, উদ্বেগের বিষয় হলো বেদুইনদের ৭০ জন মানুষকে নিয়ে; আর তাদের মধ্যে ৪১ জন শিশুকে নিয়েও। ইসরায়েলকে ধ্বংস এবং বাজেয়াপ্তকরণ বন্ধ করার জন্য আমারা পুনরায় আহ্বান করছি। হামসা আল-বাকাইয়ার সম্প্রদায়ে সম্পূর্ণ, টেকসই এবং নিরবচ্ছিন্ন মানবিক সহায়তা নিয়ে প্রবেশের অনুমতি দেওয়ার জন্য ইসরায়েলের প্রতি আহ্বান জানানো হচ্ছে।

সূত্র: আল-জাজিরা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

13 + 1 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য