Wednesday, April 17, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরটিকার ফুল কোর্স গ্রহণকারীর মাস্ক লাগবে না, সিডিসির নির্দেশনা

টিকার ফুল কোর্স গ্রহণকারীর মাস্ক লাগবে না, সিডিসির নির্দেশনা

টিকা গ্রহণকারীদের ঘরের বাইরে অথবা কর্মস্থলে মাস্ক পরার কোনো প্রয়োজন নেই বলে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) সর্বশেষ গাইডলাইনে উল্লেখ করা হয়েছে। মঙ্গলবার দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনও একই আহবান জানিয়েছেন আমেরিকানদের প্রতি। তবে বড় ধরনের কোন সভা-সমাবেশে যোগদানকালে অবশ্যই মাস্ক পরতে হবে বলে সিডিসির নির্দেশনায় বলা হয়েছে।

টিকার ফুল কোর্স গ্রহণকারীদের জন্যে সর্বশেষ এই নির্দেশনায় সারা আমেরিকায় স্বস্তির নিঃশ্বাস বইছে। কারণ, গত ১৩ মাস ধরে মাস্ক পরতে বাধ্য হচ্ছেন সকলে। সেই অসহনীয় একটি পরিস্থিতি থেকে স্বাভাবিক জীবনে ফেরার পথে এ এক বড় পদক্ষেপ বওে সিডিসি মন্তব্য করেছে।উল্লেখ্য, ক্ষমতা গ্রহণের পরই প্রেসিডেন্ট জো বাইডেন অঙ্গীকার করেছেন যে, যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস ৪ জুলাই থেকেই আমেরিকানদের স্বাভাবিক জীবনে ফেরার জন্যে সর্বাত্মক চেষ্টা চালাবেন।

প্রেসিডেন্ট বাইডেন বলেন, সকলেরই উচিত করোনার টিকা গ্রহণ করা। টিকা নিলেই সবকিছু দূর হয়ে যাবে। সম্পূর্ণ ডোজ গ্রহণ করলেই আপনি বাসার বাইরে মাস্ক ছাড়াই চলাফেলা করতে পারবেন। ছোট-খাটো যে কোন ইভেন্টেও মাস্ক পরতে হবে না। শুধু অধিক মানুষের সমাবেশ এড়িয়ে চলতে হবে। ঘনবসতি রয়েছে এমন এলাকাতেও মাস্ক পরতে হবে। কারণ, এখনও অনেক মানুষই টিকা নিতে সক্ষম হননি।

এদিকে, সিডিসির পরিচালক ড. রেচেলে ওয়েলেনস্কি বলেছেন, আমরা এখন মনে করছি যে পরিপূর্ণ টিকা গ্রহণকারীরা মাস্ক ছাড়াই চলাফেরা করতে পারবেন। তবে বড় ধরনের কনসার্ট, স্টেডিয়াম এবং সভা-সমাবেশে যোগদানের সময় অবশ্যই মাস্ক পরতে হবে।

সিডিসির এই ঘোষণার পরই নিউইয়র্ক, ক্যালিফোর্নিয়া, লুইজিয়ানা, মেইন এবং ম্যাসেচুসেটস’র গভর্নররা একই নির্দেশনা জারি করেছেন।

প্রসঙ্গত, সারা আমেরিকায় করোনায় এ পর্যন্ত মারা গেছে মোট ৫ লাখ ৭৩ হাজার মানুষ। করোনার টিকা (দুটি করে ডোজ অথবা জনসনের একটি) গ্রহণ করেছেন সাড়ে ৯ কোটি আমেরিকান অর্থাৎ মোট জনসংখ্যার ২৮.৫%। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

nine − one =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য