Thursday, July 25, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরভারতে একদিনে আক্রান্ত চার লক্ষাধিক, মৃত্যু ৪১৩৩

ভারতে একদিনে আক্রান্ত চার লক্ষাধিক, মৃত্যু ৪১৩৩

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ২২ লাখ ৯৬ হাজার ৪১৪ জন এবং মারা গেছে দুই লাখ ৪২ হাজার ৩৯৮ জন। 

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ ৯ হাজার ৩০০ জন এবং মারা গেছে চার হাজার ১৩৩ জন। 

সে দেশে এর আগের দিন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ এক হাজার ৩২৬ জন এবং মারা গেছে চার হাজার ১৯৪ জন। 

ভারতে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৮৩ লাখ ১৭ হাজার ৪০৪ জন এবং আক্রান্ত অবস্থায় রয়েছে ৩৭ লাখ ৩৬ হাজার ৬১২ জন। সে দেশে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ।

এদিকে সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৫ কোটি ৮৩ লাখ ২৮ হাজার ১২৯ জন এবং মারা গেছে ৩২ লাখ ৯৬ হাজার ৮৩৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ৫৭ লাখ ৮৫ হাজার ৭৭৯ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৯২ লাখ ৪৫ হাজার ৫১৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। সারাবিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ সাত হাজার ৫২০ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৩৪ লাখ ৫৪ হাজার ৫৮১ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৯৫ হাজার ৫৮৮ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৫১ লাখ ৫০ হাজার ৬২৮ জন এবং মারা গেছে চার লাখ ২১ হাজার ৪৮৪ জন।
সূত্র : ওয়ার্ল্ডোমিটার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

nineteen − twelve =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য