Wednesday, May 22, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবররমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

করোনাভাইরাস সংক্রমণ রোধে গতকাল সোমবার থেকে চালু হওয়া সাত দিনের নিষেধাজ্ঞা আরো বাড়বে কি না তা আগামী বৃহস্পতিবার জানাবে সরকার। গতকাল সোমবার মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানান মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্ট মন্ত্রিরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাস্থ্যবিধি মেনে কয়েকজন সাংবাদিকের উপস্থিতিতে এই তথ্য জানান। তিনি বলেন, সাত দিন পর কী অবস্থা হয় তা দেখে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী রমজানে অফিস সময়সূচি জানান এবং বলেন, এখন থেকে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধারাও উৎসব ভাতা পাবেন।

রমজানের অফিস সময় : অন্যান্য বছরের মতো এবারও রমজান মাসে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিস সময় নির্ধারণ করা হয়েছে মন্ত্রিসভা বৈঠকে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৪ বা ১৫ এপ্রিল থেকে রমজান শুরু হবে। মন্ত্রিপরিষদসচিব জানান, রমজান মাসে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ত শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান এই সময়সূচির আওতার বাইরে থাকবে। এসব প্রতিষ্ঠান তাদের নিজস্ব আইন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে সময়সূচি নির্ধারণ ও অনুসরণ করবে। সুপ্রিম কোর্ট ও এর আওতাধীন সব কোর্টের সময়সূচি বিচার বিভাগ নির্ধারণ করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

3 − two =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য