Wednesday, February 28, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরসৌদি পরমাণু কর্মসূচি আটকে তোড়জোড় মার্কিন কংগ্রেসে

সৌদি পরমাণু কর্মসূচি আটকে তোড়জোড় মার্কিন কংগ্রেসে

মার্কিন কংগ্রেসে একটি বিল আনা হচ্ছে সৌদি আরবের পরমাণু কর্মসূচির বিরুদ্ধে। মূলত সৌদিকে আটকে দিতেই এই পথে হাটছে জো বাইডেন প্রশাসন। জানা গেছে, এরইমধ্যে বিলের খসড়া তৈরি করা হয়েছে।

জানা গেছে, মার্কিন আইন প্রণেতারা মনে করেন সৌদি পরমাণু কর্মসূচির মূল লক্ষ্য হচ্ছে পরমাণু অস্ত্র তৈরি করা। এজন্য সৌদি আরব ইউরেনিয়াম সমৃদ্ধকরণের চেষ্টা করেছে বলে ধারণা মার্কিন প্রশাসনের।
 
উল্লেখ্য, সৌদি আরবের সম্ভাব্য পরমাণু অস্ত্র তৈরি প্রতিহত করতে সিনেটর এডওয়ার্ড মারকি এবং জেফারসন মার্কলি খসড়া বিল জমা দিয়েছেন। সঙ্গে রয়েছেন কংগ্রসেম্যান টেড লিউ ও জোয়াকুইন ক্যাস্ত্রো। উল্লেখ্য, সাবেক মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আমল পার করে বেশ বাজে সময় পার করছে যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের দ্বি-পাক্ষিক সম্পর্ক। সৌদি পরমাণু কর্মসূচি নিয়ে মার্কিন তোড়জোড় তারই ইঙ্গিত। সূত্র : পার্সটুডে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

seventeen − ten =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য