Thursday, February 22, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবর‘আটক বন্দিদের মুক্তি দিতে ইসরাইলকে বাধ্য করবে হামাস’

‘আটক বন্দিদের মুক্তি দিতে ইসরাইলকে বাধ্য করবে হামাস’

ইসরাইলের কারাগারে আটক ফিলিস্তিনি বন্দিদের মুক্তির বিষয়টি ফিলিস্তিনি জনগণের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার পাচ্ছে এবং হামাস তাদেরকে মুক্ত করতে বদ্ধপরিকর। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রভাবশালী নেতা খালেদ মিশাল গতকাল রোববার বন্দি মুক্তি দিবস উপলক্ষে টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক সাক্ষাৎকারে এ প্রত্যয় ঘোষণা করেন।

তিনি বলেন, ‘আমরা ফিলিস্তিনি বন্দিদের আর্তনাদ সকল আঞ্চলিক ও আন্তর্জাতিক প্লাটফর্মে পৌঁছে দেয়ার প্রত্যয় ঘোষণা করছি।’

ফিলিস্তিনি তথ্য কেন্দ্র জানিয়েছে, ইসরাইলি কারাগারে আটক বন্দিদের মুক্তির দাবিতে প্রতি বছর ১৭ এপ্রিল বন্দি মুক্তি দিবস পালন করেন ফিলিস্তিনিরা।

মিশাল আরো বলেন, ফিলিস্তিনি বন্দিদের মুক্তি নিশ্চিত করা হচ্ছে হামাসসহ সকল ফিলিস্তিনি সংগ্রামী আন্দোলনগুলোর প্রধান দায়িত্ব। গাজাভিত্তিক হামাস ফিলিস্তিনি বন্দিদের দুঃখ-কষ্ট লাঘব ও তাদের মুক্তির জন্য সম্ভাব্য সব রকম প্রচেষ্টা চালাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

খালেদ মিশাল বলেন, আলোচনা, সংলাপ বা দর কষাকষি করে কখনোই ইসরাইলকে বন্দি মুক্তিতে রাজি করানো সম্ভব নয়। কাজেই একমাত্র প্রতিরোধ আন্দোলনের মাধ্যমে এ কাজে তেল আবিবকে বাধ্য করতে হবে। তিনি সতর্ক করে দিয়ে বলেন, ‘সশস্ত্র প্রতিরোধই হচ্ছে ফিলিস্তিনি ভূমি ও বন্দিদের মুক্ত করার একমাত্র পন্থা।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

18 + eighteen =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য