Wednesday, June 19, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরআত্মহত্যা কমাতে জাপানে ‘নিঃসঙ্গ মন্ত্রী’ নিয়োগ

আত্মহত্যা কমাতে জাপানে ‘নিঃসঙ্গ মন্ত্রী’ নিয়োগ

এক বছর আগে করোনা ভাইরাস হানা দেওয়ার পর থেকেই জাপানি নারীরা অবসাদের মতো মানসিক অসুস্থতার সঙ্গে লড়ছেন। গত বছর কেবল অক্টোবরেই ৮৮০ জন নারী আত্মহত্যা করেছেন। এই সংখ্যা ২০১৯ সালের থেকে ৭০ শতাংশ বেশি বৃদ্ধি পেয়েছে। গত ১১ বছরের মধ্যে এখন দেশটিতে আত্মহত্যার পরিমাণ বেশি। মানুষের মানসিক স্বাস্থ্যের অবনতি লক্ষ্য করে জাপান নিঃসঙ্গ বা একাকীত্ব মন্ত্রী নিয়োগ করেছে।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা ইতিমধ্যেই এই মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়ার জন্য মন্ত্রিসভার সদস্য তেতসুশি সুকামোটোর নাম জানিয়েছেন। তেতসুশি দেশের জন্মের হার নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন। এর পাশাপাশি তিনি এখন একাকীত্ব ও নিঃসঙ্গ মোকাবিলায় সরকারি নীতির তদারকিও করবেন। নতুন মন্ত্রীকে প্রধানমন্ত্রী সুগা বলেছেন, ‘বিশেষ করে নারীরা নিঃসঙ্গতায় ভুগছেন এবং আত্মহত্যার হার বৃদ্ধি পাচ্ছে। আমি চাই আপনি বিষয়টি পরীক্ষা করে দেখুন এবং একটি বিস্তৃত কৌশল পেশ করুন’।

এর আগে ২০১৮ সালে যুক্তরাজ্যে এই পদে প্রথমবারের মতো মন্ত্রী নিয়োগ দেওয়া হয়েছিল।

ইত্তেফাক/এআর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

13 − 12 =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য