Wednesday, June 12, 2024
No menu items!

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবর‘বিকল্প উৎস না রেখে টিকা আমদানির সিদ্ধান্ত ভুল ছিল’

‘বিকল্প উৎস না রেখে টিকা আমদানির সিদ্ধান্ত ভুল ছিল’

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, এখন প্রমাণ হলো বিকল্প উৎস না রেখে শুধু অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা আমদানির সিদ্ধান্ত ভুল ছিল। আন্তর্জাতিক টিকা কূটনীতিতে অদূরদর্শীতার পরিচয় দিয়েছিল বাংলাদেশ। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, রাশিয়ার স্পুটনিক ভি এবং চীনের সিনোফার্মের ভ্যাকসিন আমদানি ও যৌথ উৎপাদনের পাশাপাশি ভারত থেকে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড আমদানিতে প্রচেষ্টা থাকতে হবে বাংলাদেশের। দেশের অভ্যন্তরে গ্লোব বায়োটেক- এর বঙ্গভ্যাক্স-কে সর্বাত্মক সহযোগিতা দেওয়া হলে এ মুহূর্তে দেশীয় উৎস থেকে তৈরি টিকা পাওয়ার সম্ভাবনা থাকতো। সেবিষয়ে যথাযথ ব্যবস্থা এখনো নেওয়া যায়।

‘কর্মহীনদের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসতে হবে’

তিনি আরও বলেন, করোনার টিকা নিয়ে সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা আছে কি-না সেটা স্পষ্ট নয়। টিকার বিষয়ে জনগণ বিস্তারিত জানতে চায়।

ইত্তেফাক/ইউবি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

16 − fourteen =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য