Thursday, February 22, 2024

আমাদের মুসলিমউম্মাহ ডট নিউজে পরিবেশিত সংবাদ মূলত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদের সমাহার। পরিবেশিত সংবাদের সত্যায়ন এই স্বল্প সময়ে পরিসরে সম্ভব নয় বিধায় আমরা সৌজন্যতার সাথে আহরিত সংবাদ সহ পত্রিকার নাম লিপিবদ্ধ করেছি। পরবর্তীতে যদি উক্ত সংবাদ সংশ্লিষ্ট কোন সংশোধন আমরা পাই তবে সত্যতার নিরিখে সংশোধনটা প্রকাশ করবো। সম্পাদক

হোমদৈনন্দিন খবরহুথিদের ক্ষেপণাস্ত্রের ভয়ে আরব আমিরাত সফর বাতিল নেতানিয়াহুর

হুথিদের ক্ষেপণাস্ত্রের ভয়ে আরব আমিরাত সফর বাতিল নেতানিয়াহুর

ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইয়েমেনের হুথিরা আন্দোলন সমর্থিত সেনাদের ক্ষেপণাস্ত্রের ভয়ে সংযুক্ত আরব আমিরাত সফর বাতিল করেছেন।

সৌদি আরবের আকাশসীমা ব্যবহার করে নেতানিয়াহুর সংযুক্ত আরব আমিরাত সফরে যাওয়ার কথা ছিল। এটি হচ্ছে তার প্রথম আমিরাত সফর তবে এই নিয়ে তিনি চারবারের মতো সফর বাতিল করলেন। ইসরাইলের চ্যানেল-১৩ টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে নেতানিয়াহু বলেছেন, গত সপ্তাহে তিনি আরব আমিরাতে তার সরকারি সফর বাতিল করেছেন কারণ সৌদি আরবের আকাশের কিছু সমস্যা ছিল। একথা দিয়ে তিনি মূলত ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনাবাহিনীর সাম্প্রতিক প্রতিশোধমূলক ক্ষেপণাস্ত্র হামলার কথা উল্লেখ করেছেন। তবে এ ব্যাপারে তিনি বিস্তারিত কিছু বলেন নি এবং তার বিমান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হতো কিনা তাও পরিষ্কার করেন নি।

তেল আবিব এবং আম্মানের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ার প্রেক্ষাপটে গত সপ্তাহে জর্দান তার আকাশ সীমা নেতানিয়াহুর বিমানের জন্য বন্ধ করে দিয়েছিল। ফলে উপায়হীন হয়ে সৌদি আরবের আকাশ ব্যবহার করা ছাড়া সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কোনো বিকল্প পথ ছিল না নেতানিয়াহুর সামনে। এর অর্থ হচ্ছে ইয়েমেনি সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র নাগালে পড়তো নেতানিয়াহুর বিমান।

বৃহস্পতিবার নেতানিয়াহুর কার্যালয়ের কর্মকর্তারা দাবি করেছেন, জর্দান নেতানিয়াহুর ফ্লাইটের অনুমতি দিতে দেরি করায় সংযুক্ত আরব সফর বাতিল করা হয়েছে এবং এটিই সফর বাতিলের একমাত্র কারণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

20 − sixteen =

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য